1. mehraz1987@gmail.com : mehraz fahmee : mehraz fahmee
  2. dainik71news@gmail.com : Milton talukder : Milton talukder
শনিবার, ২৫ জুন ২০২২, ০৩:৪৬ পূর্বাহ্ন
শিরোনাম :
২৭ জুন শপথ গ্রহণ করবেন সিলেট সদর থানা এসোসিয়েশন অফ আমেরিকার নবনির্বাচিত কমিটি রানা ফেরদৌস এবং রনেলের নেতৃত্বে বন্যাদুর্গতদের পাশে সিলেট সদর এসোসিয়েশন সিলেট সদর থানা এসোসিয়েশন অফ আমেরিকার নতুন কমিটি গঠিত,সভাপতি রানা ফেরদৌস, রনেল সাধারণ সম্পাদক নির্বাচিত যেকোন মূল্যে সিলেট সদর অ্যাসোসিয়েশনের ঐতিহ্য ও স্বচ্ছতাকে অক্ষুণ্ণ রাখা হবে, আহ্বায়ক কমিটি গঠন সিলেট সদর থানা এসোসিয়েশনের জরুরি সভা নির্বাচনের মাধ্যমে জেড চৌধুরী জুয়েল এবং রনেল হতে পারেন সিলেট সদরের পরবর্তী কান্ডারি অকাল বন্যায় সিলেটের মানুষের পাশে সিলেট সদর থানা এসোসিয়েশন সিলেট সদর থানা এসোসিয়েশন অফ আমেরিকার সকল কার্যক্রম স্থগিত, গঠনতন্ত্র অনুযায়ী দায়িত্বে উপদেষ্টা পরিষদ বাংলাদেশ হিন্দু মহিলা পরিষদ সিলেট জেলা কর্তৃক শ্রী যুক্ত বাবু সত্যব্রত কর সংবর্ধিত কে হচ্ছেন সিলেট সদর থানা এসোসিয়েশনের সভাপতি- সাধারণ সম্পাদক আলোচনায় যারা

২১ আগস্ট পালন করলো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠন

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : সোমবার, ২৩ আগস্ট, ২০২১
  • ৫৬৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

১৭ বছর আগে ২০০৪ সালের এই দিনে ইতিহাসের নৃশংস হত্যাযজ্ঞ সংগঠিত হয়েছিল।হত্যা ও সন্ত্রাসের রাজনীতি নির্মূল করে জননেত্রী শেখ নেতৃত্বে জাতির পিতার স্বপ্ন সোনার বাংলা গঠনে দৃড় প্রত্যয় নেওয়ার আহবান।

আজ ২১ আগস্ট রোজ শনিবার নিউইয়র্কের জ্যাকসন হাইটস এর খাবার বাড়ি চাইনিজ রেস্টুরেন্টে যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের ও সহযোগী সংগঠনের উদ্যোগে ’গ্রেনেড হামলা দিবস’ হিসাবে পালন করা হয়।

যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহসভাপতি সৈয়দ বসারত আলী সভাপতিত্বে এবং যুক্তরাষ্ট্র আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি দুরুদ মিয়া রনেলের পরিচালনায় আলোচনা সভায় শুরুতে কোরআন তেলাওত ও বিশেষ মোনাজাত করা হয়।হিন্দু ধর্মের পুরহিত গীতা পাঠ করে প্রার্থনা করেন। সকল শহীদের প্রতি সম্মান জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। আওয়ামী লীগ এবং সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

দিনের স্মরণে আলোচনা সভায় বক্তব্য রখেন আবুল মনসুর খান,কাজী কয়েছ আহমদ ,শরাফ সরকার্‌ ,ফরিদ আলম,ডাঃ বাতেন , নিউইয়র্ক স্টেইট আওয়ামী লীগের শাহিন আজমল, মেহরাজ ফাহমী, রাজিব খান, আব্দুল ওয়াদুদ,মহিলা আওয়ামীলীগের খাইরুন নাহার চৌধুরী, নার্গিছ আহমদ বিউটি এবং জেসমিন বুখারী , সাবেক ছাত্রনেতা ও বর্তমান আওয়ামীলীগ নেতা সোহান আহমদ টুটুল,শেখ মখলু মিঞা , ফারুক লস্কর মোঃ নুরুদ্দিন, যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবকলীগের আওয়ামী লীগের সভাপতি নুরুজ্জামান সরদার ,এইচ ইকবাল, যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের যুগ্মআহবায়ক জামাল হোসেন ,ইফজাল হোসেন মাযহারুল এহসান মুরাদ,এডভোকেট এম আই শেখ,আশরাফ হুসেন টিটু ,লিটন জাকারিয়া,রাজু আহমদ প্রমুখ ।

বক্তারা আলোচনা সভায় বক্তব্যে বলেন ২০০৪ সালের এই দিনে . কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৎকালীন বিরোধীদলীয় নেতা জননেত্রী শেখ হাসিনার সমাবেশে অতর্কিতে গ্রেনেড হামলা চালানো হয়। ২১ আগস্টের রক্তাক্ত হামলার ঘটনায় ঘটনাস্থলেই নিহত হন ১৬ জন। পরে সব মিলিয়ে মারা যান আওয়ামী লীগের মহিলাবিষয়ক সম্পাদক আইভি রহমানসহ ২৪ জন। আহত হন শেখ হাসিনাসহ পাঁচ শতাধিক নেতা। পঁচাত্তরের ১৫ আগস্টের মধ্য দিয়ে যে ষড়যন্ত্র শুরু হয়েছিল, ২১ আগস্টের ঘটনা তারই ধারাবাহিকতা।আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে সংগঠনের সভাপতি শেখ হাসিনাসহ দলের প্রথম সারির নেতাদের হত্যার উদ্দেশ্যেই ওই ঘৃণ্য হামলা চালায় ঘাতক চক্র। সেই ষড়যন্ত্র এখনো চলছে। এই হত্যার ধারাবাহিক ষড়যন্ত্র বন্ধে ১৫ ও ২১ আগস্টের ঘটনার নেপথ্যের কারিগর খুঁজে বের করতে কমিশন গঠনেরও দাবি জানান তারা।দিনের আবহাওয়া অপ্রতিকূল হওয়া সত্ত্বেও শোক ও স্মরণ সভাকে সফল করে তোলার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জানানো হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD