1. mehraz1987@gmail.com : mehraz fahmee : mehraz fahmee
  2. dainik71news@gmail.com : Milton talukder : Milton talukder
শুক্রবার, ২৭ মে ২০২২, ১১:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
নির্বাচনের মাধ্যমে জেড চৌধুরী জুয়েল এবং রনেল হতে পারেন সিলেট সদরের পরবর্তী কান্ডারি অকাল বন্যায় সিলেটের মানুষের পাশে সিলেট সদর থানা এসোসিয়েশন সিলেট সদর থানা এসোসিয়েশন অফ আমেরিকার সকল কার্যক্রম স্থগিত, গঠনতন্ত্র অনুযায়ী দায়িত্বে উপদেষ্টা পরিষদ বাংলাদেশ হিন্দু মহিলা পরিষদ সিলেট জেলা কর্তৃক শ্রী যুক্ত বাবু সত্যব্রত কর সংবর্ধিত কে হচ্ছেন সিলেট সদর থানা এসোসিয়েশনের সভাপতি- সাধারণ সম্পাদক আলোচনায় যারা কে হচ্ছেন জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক পদ প্রার্থী জালালাবাদ এসোসিয়েশন নির্বাচনে সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে সানু- রনেল পরিষদ সিলেট সদর থানা এসোসিয়েশনের সৌজন্যে সিলেট নয়াসড়ক জামে মসজিদে ইফতার বিতরণ সিলেট সদর থানা এসোসিয়েশনের মতবিনিময় সভা অনুষ্টিত নাইম হাসানের জন্মদিনে ছাত্রলীগ নেতা আকাশের রাতে খাবার বিতরণ।

সার্বিক পরিস্থিতি ও আসন্ন ঈদুল ফিতর নিয়ে আসাদ উদ্দিনের উদ্বীগ্নতা

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ২০১ বার এই সংবাদটি পড়া হয়েছে

 আসাদ উদ্দিন ::

বিগত ঈদুল ফিতরের আগ পর্যন্ত সিলেটসহ সারাদেশে করোনা সংক্রমণ সহনীয় পর্যায়ে ছিল। লকডাউন থাকা সত্বেও তখন হাজার হাজার মানুষ যে যেভাবে পারে গ্রামের বাড়িতে যাওয়ার কারণে যে ক্ষতি হয়েছে তার ফল এখন ভোগ করছে পুরো দেশবাসী।

এরই মধ্যে আসন্ন পবিত্র ঈদুল আজহা আমাদের আরো ভাবিয়ে তুলেছে। একদিকে মানুষের বাড়ি যাওয়া, অন্যদিকে কোরবানির পশুর হাটে মানুষের ভীড়ে করোনা সংক্রমণ ভয়াবহ রুপ নিলে পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে। এনিয়ে সিলেটবাসী উদ্বীগ্ন।

অতীতে সিলেটে যত্রতত্র কোরবানির পশুর হাট বসানো হলেও এই অব্যবস্থাপনার বিরুদ্ধে কার্যত কোন পদক্ষেপ লক্ষ্য করা যায়নি। তবে এবার মহামারীর মধ্যে এমন অব্যবস্থাপনা হলে করোনার সংক্রমণ বৃদ্ধি কোনভাবেই ঠেকানো যাবে না, বিষয়টি শঙ্কার। তাই এবছর পশুর হাট নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে গুরুত্বসহকারে ভাবতে হবে।

স্বাস্থ্যবিধি মেনে পশুর হাট বসানোর কথা বলা হলেও বাস্তবে কতটুকু নিশ্চিত হবে তা বলা কঠিন। এর মধ্যে আবার যদি যত্রতত্র পশুর হাট বসে তাহলে কিছুই নিয়ন্ত্রণে থাকবে না।

স্বাস্থ্য বিভাগের হিসাব অনুযায়ী, বর্তমানে সিলেটে করোনার সংক্রমণের হার এবং মৃত্যুর সংখ্যা অতীতের যেকোনো সময়ের চেয়ে কয়েকগুণ বেশী। তাই এবার পশুর হাটের অনুমোদন চিন্তাভাবনা এবং প্রয়োজনে বিশেষজ্ঞদের মতামত নিয়ে দিতে হবে। তা না হলে গত দুই সপ্তাহের লকডাউনের যে সুফল সেটি হাটের মধ্য দিয়েই শেষ হয়ে যাবে।

পরিশেষে সবাইকে নিজের জীবন এবং পরিবারের কথা চিন্তা করে স্বাস্থ্যবিধি মেনে পশু কেনা এবং ঈদ উদযাপনের অনুরোধ জানাচ্ছি।

সাবেক সাধারণ সম্পাদক, সিলেট মহানগর আওয়ামীলীগ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ
© All rights reserved © 2021
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD